1. admin@dainikbanglarbani24.com : admin :
  2. daliybanglarbani@gmail.com : razmulhuda :
শিরোনাম :
মহানবিকে (সা) কটূক্তি: ভারতে পুলিশের গুলিতে নিহত 2 dainikbanglarbani24.com তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রান দিতে হলো কিশোর রাকিবকে বিচার চায় পরিবার ও এলাকাবাসী dainikbanglarbani24.com আশুলিয়ার ভাদাইলে রাস্তার শুভ উদ্বোধনে: চেয়ারম্যান সাইফুল ইসলাম dainikbanglarbani24.com ‘জনগণ পাশে ছিল বলে চাপ থাকা সত্বেও পদ্মা সেতু হয়েছে’৷ dainikbanglarbani24.com ঢাকাকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী dainikbanglarbani24.com বায়ুদূষণ বেশি শাহবাগে, শব্দদূষণে শীর্ষে গুলশান dainikbanglarbani24.com ‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ জাতির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে’ dainikbanglarbani24.com অর্থ পাচারের অভিযোগে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার dainikbanglarbani24.com শিমুলিয়া ইউনিয়নে ভূমি দখল নিয়ে দুই পক্ষের তোড়জোড়, থানায় সাধারন ডাইরি dainikbanglarbani24.com নাহিদ কারো পক্ষে মারামারি করে নাই, ওরে কেন মারল? dainikbanglarbani24.com
নোটিশ :
দৈনিক বাংলার বাণী নিউজ ২৪ পড়েন, বিজ্ঞাপন দিন। সত্যের সন্ধানে দুর্নীতির বিরুদ্ধে দেশ গড়ার অঙ্গিকার বদ্ধ আমরা।

ধামরাই উপজেলায় ভাঙ্গাবাড়ী গ্রামের মুসল্লী গনের ভোগান্তি দুর প্রতিষ্ঠিত বাইতুল আমান জামে মসজিদ dainikbanglarbani24.com

  • Update Time : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৩৭ Time View

ধামরাই উপজেলায় ভাঙ্গাবাড়ী গ্রামের মুসল্লী গনের ভোগান্তি দুর প্রতিষ্ঠিত বাইতুল আমান জামে মসজিদ

               বাইতুল আমান জামে মসজিদ

রাজমুল হুদা রাজ, ঢাকা : মসজিদ আরবি :‎‎ উচ্চরণ : মুসলমানদের দলবদ্ধভাবে নামাজ পড়ার জন্য নির্মিত স্থাপনা। শব্দটির উৎপত্তি আরবি “السجود” থেকে, যার আভিধানিক অর্থ শ্রদ্ধাভরে মাথা অবনত করা অর্থৎ সিজদাহ করা। সাধারণভাবে, যেসব ইমারত বা স্থাপনায় মুসলমানেরা একত্র হয়ে প্রাত্যহিক পাঁচ ওয়াক্ত নামাজ (আরবি: صلاة‎‎ সালাত) আদায় করেন, তাকে মসজিদ বলে। আবার যেসব বড় আকারের মসজিদগুলো নিয়মিত নামাজের সাথে সাথে শুক্রবারের জুম’আর নামাজ আদায় হয় এবং অন্যান্য ইসলামিক কার্যাবলী (যেমন: কোরআন শিক্ষা দেওয়া) সম্পাদিত হয়, সেগুলো জামে মসজিদ (مسجد جامع) নামে অভিহিত।মসজিদে সাধারণত একজন ইমাম বা নেতা থাকেন যিনি নামাজের ইমামতি করেন বা নেতৃত্ব দেন।

মসজিদ মুসলমানদের বিভিন্ন ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র। এখানে প্রার্থণা করা ছাড়াও শিক্ষা প্রদান, তথ্য বিতর়ণ এবং বিরোধ নিষ্পত্তি করা হয়।

মসজিদের উৎকর্ষের ক্ষেত্রে, সেই সপ্তম শতাব্দির সাদাসিধে খোলা প্রাঙ্গণবিশিষ্ট মসজিদে কাবা বা মসজিদে নববী থেকে বর্তমানে এর প্রভূত উন্নয়ন ঘটেছে। এখন অনেক মসজিদেরই সুবিশাল গম্বুজ, উঁচু মিনার এবং বৃহদাকার প্রাঙ্গণ দেখা যায়। মসজিদের উৎপত্তি আরব উপদ্বীপে হলেও বর্তমানে তা পৃথিবীর সব দেশেই ছড়িয়ে পড়েছে।

এই মহৎ কাজ মহৎ প্রান মানুষের অনুদানেই প্রতিষ্ঠিত হয়।
তেমনি ধামরাই উপজেলার ভাড়াড়িয়া বাসষ্টান্ডের দক্ষিণ পাশ দিয়ে পশ্চিম দিকে মহৎ প্রন ব্যাক্তিত্ব মোঃ হজরত আলীর সভাপতিত্বে জনাব কুদরত আলী, জনাব নুর আমিন, জনাব নুর হোষেস, জনাব আলমাস সহ প্রতিষ্ঠিত হল বাইতুল আমান জামে মসজিদ। যার সার্বিক তত্বাবধানে আছেন এলাকার বিশিষ্ট ব্যাবসায়ী সৎ ও নিষ্ঠাবান ব্যাক্তি জনাব মোঃ আনোয়ার হোষেন (ভানু)।

বহুদিনের সাধনা বাইতুল আমান জামে মসজিদ প্রতিষ্ঠার ফলে এবার ভাড়াডিয়ার উত্তর ভাঙ্গাবাড়ী গ্রাম সহ মালন্চ গ্রামের হাজারো মুসলিম ধর্ম প্রান মানুষ নিজ এলাকায় নিজ মসজিদে নামাজ ও প্রার্থনা করতে পারছে।

এখন এলাকার ধর্ম প্রান মুসলমান সম্প্রদায়ের মানুষজন বাইতুল আমান জামে মসজিদটি অতি দ্রুত তালিকা ভুক্ত করে উন্নয়নের জন্য স্হানীয় সরকারের কাছে দাবি জানান।

মসজিদ কমিটির সভাপতি জনাব মোঃ হজরত আলি বলেন বাইতুল আমান জামে মসজিদ প্রতিষ্ঠার মাধ্যমে ভাঙ্গাবাড়ি গ্রাম সহ মালন্চ গ্রামের হাজার মানুষের ভোগান্তি দুর হয়ে এখন মুসল্লী গন দুরে হেটে না গিয়ে নিজ এলাকার মসজিদে নামাজ পড়তে পেরে তারা মহান আল্লাহর কাছে কৃতজ্ঞ।

বিশিষ্ট ব্যাবসায়ী জনাব মোঃ আনোয়ার হোষেন ভানু বলেন মুসল্লী গনের জন্য তিনি বাইতুল আমান জামে মসজিদ আল্লাহর ঘর আর তিনি নিজ অর্থায়নে গ্রামবাসীর জন্য এ ঘর করে দিতে পেরে অনেক আনন্দিত। তিনি বলেন এখন যদি স্হানীয় সরকার এই আল্লাহর ঘরের জন্য একটু সাহায্যে সহযোগিতায় এগিয়ে আসেন তবে সাধারন মুসল্লী গন দোয়া করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 Dainik Banglar bani 24
Customized BY NewsTheme
Design & Develop BY Our BD It